গোলপোস্ট কাঁপানোতেও সেরা মেসি!
গোলপোস্ট কাঁপানোতেও সেরা মেসি!

গোলপোস্ট কাঁপানোতেও সেরা মেসি!

গোল করায় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মুনশিয়ানা নিয়ে কোনো প্রশ্ন চলে না। যদিও রোনালদো লা লিগায় নিজেকে এখনো সেভাবে মেলে ধরতে পারছেন না। ১৬ ম্যাচে মাত্র ৮ গোল। ওদিকে তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী মেসি ২০ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা। লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১০ মৌসুমে ন্যূনতম ২০টি করে গোল করলেন বার্সা তারকা। শুধুই তা-ই নয়, লিগে রোনালদো আরেকটি জায়গায় মেসির চেয়ে পিছিয়ে। ফ্রি কিক থেকে গোল করায়।
আলাভেসের বিপক্ষে ৮৩ মিনিটে ফ্রি কিক থেকে গোল করেন মেসি। ২০০৪ সালে লা লিগায় অভিষেকের পর ফ্রি কিক থেকে এ নিয়ে ২১ গোল করলেন বার্সা তারকা। গত ১৪ বছরে ফ্রি কিক থেকে মেসির গোলসংখ্যাই সর্বোচ্চ। এ পথে তিনি টপকে গেলেন রোনালদোকে। ২০০৯ সালে লা লিগায় অভিষেকের পর ফ্রি কিক থেকে এ পর্যন্ত ২০ গোল করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

আলাভেসের জালে গোলের আগে আরও একটি ফ্রি কিক নিয়েছিলেন মেসি। গোলপোস্টে লেগে তা লক্ষ্যভ্রষ্ট হয়। এবার লিগে মেসি এ নিয়ে ১৩ বার প্রতিপক্ষের গোলপোস্ট কাঁপালেন! গোলপোস্ট বাধা হয়ে না দাঁড়ালে তাঁর গোলসংখ্যা আরও বাড়ত। রোনালদো অবশ্য এ ক্ষেত্রে তাঁর চেয়ে সৌভাগ্যবান। লিগে এ পর্যন্ত ছয়বার গোলপোস্টে বল মেরেছেন রিয়াল মাদ্রিদ তারকা।